"> বিকাশ থেকে পাওয়া ক্যাশ ব্যাক ব্যবহার করার কি বৈধ? – ফোরক্বান মিডিয়া
ফোরক্বান মিডিয়া
ফোরক্বান মিডিয়া

বিকাশ থেকে পাওয়া ক্যাশ ব্যাক ব্যবহার করার কি বৈধ?

  • পোস্টটি প্রকাশিত হয়েছে - 23 September, 2019, Monday
  • 114 বার দেখা হয়েছে
  • ফোরকান মিডিয়া ডটকম:অনেক সময় দেখা যায় বিকাশ বা অনলাইন ব্যাংকিং থেকে অফার দিয়ে থাকে, যদি এত টাকা বিল পেমেন্ট করে তাহলে এক টাকা ক্যাশ ব্যাক পাওয়া যাবে।

    যেমন কেউ ট্রেনের টিকেট ক্রয় করলো বিকাশে। ৫০০ টাকা টিকেট মূল্য থাকলেও বিকাশ তাকে ক্যাশব্যাক করলো ২০ টাকা। এ বিশ টাকা ব্যবহার করা কি বৈধ?
    হা এটি আপনার জন্য ব্যবহার করা বৈধ।

    কেননা এটি আপনার জন্য উক্ত কোম্পানীর পক্ষ থেকে হাদিয়া ধরা হবে। তাই উক্ত ক্যাশব্যাক ব্যবহার করাতে কোন সমস্যা নেই।

    عَنْ عَائِشَةَ ـ رضى الله عنها ـ أَنَّ النَّاسَ، كَانُوا يَتَحَرَّوْنَ بِهَدَايَاهُمْ يَوْمَ عَائِشَةَ، يَبْتَغُونَ بِهَا ـ أَوْ يَبْتَغُونَ بِذَلِكَ ـ مَرْضَاةَ رَسُولِ اللَّهِ صلى الله عليه وسلم‏.‏

    ‘আয়িশা (রাঃ) থেকে বর্ণিত, লোকেরা তাদের হাদিয়া পাঠাবার জন্য ‘আয়িশা (রাঃ) এর নির্ধারিত দিনের অপেক্ষা করত। এতে তারা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করত। (বুখারি, হাদিস নং-২৪০৪)

    عَنْ أَبِي هُرَيْرَةَ ـ رضى الله عنه ـ قَالَ كَانَ رَسُولُ اللَّهِ صلى الله عليه وسلم ‏ “‏إِذَا أُتِيَ بِطَعَامٍ سَأَلَ عَنْهُ أَهَدِيَّةٌ أَمْ صَدَقَةٌ فَإِنْ قِيلَ صَدَقَةٌ‏.‏ قَالَ لأَصْحَابِهِ كُلُوا‏.‏ وَلَمْ يَأْكُلْ، وَإِنْ قِيلَ هَدِيَّةٌ‏.‏ ضَرَبَ بِيَدِهِ صلى الله عليه وسلم فَأَكَلَ مَعَهُمْ ‏”

    আবূ হুরায়রা রা. থেকে বর্ণিত,তিনি বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর খিদমতে কোন খাবার আনা হলে তিনি জানতে চাইতেন, এটা হাদিয়া, না সাদকা? যদি বলা হতো, সাদকা তা হলে সাহাবীদের তিনি বলতেন, তোমরা খাও। কিন্তু তিনি খেতেন না। আর যদি বলা হল হাদিয়া। তাহলে তিনিও হাত বাড়াতেন এবং তাদের সাথে খাওয়ায় শরীক হতেন। (বুখারি, হাদিস নং-২৪০৬)

    আঃ

    

    অ্যাকাউন্ট প্যানেল

    আমাকে মনে রাখুন

    আর্কাইভ

    February 2020
    S S M T W T F
    « Dec    
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    29